Popular Post

Type Here to Get Search Results !

Educational History ! শিক্ষাগত ইতিহাস

0

 

Educational History

1995 সালে, ওয়েলচ এবং শেরিডান উল্লেখ করেছেন যে শিক্ষাগত ইতিহাসে সেই সময়ে, শিশুদের শিক্ষাগত দক্ষতা শেখার জন্য স্কুলে পাঠানো হয়েছিল, এবং পিতামাতাকে তাদের সন্তানদের বাড়ির পরিবেশে নৈতিক নীতিগুলি সম্পর্কে শিক্ষিত করার জন্য দায়ী হিসাবে দেখা হত। ঔপনিবেশিক সময়ে এবং 1900 এর দশকের গোড়ার দিকে, শিক্ষা ব্যবস্থার সাথে পিতামাতার খুব কম মিথস্ক্রিয়া ছিল। পিতামাতারা তাদের সন্তানদের শিক্ষার দায়িত্ব স্কুলের কর্মীদের উপর অর্পণ করেন এবং তাদের সন্তানদের শিক্ষায় অংশগ্রহণের জন্য খুব কম আগ্রহ প্রকাশ করেন।

এই প্রত্যাশা এবং ভূমিকার ফলে শিক্ষাবিদরা স্কুলটিকে তাদের অঞ্চল হিসাবে দেখেন এবং যে অভিভাবকরা স্কুলের সেটিং এর সক্রিয় অংশ হওয়ার চেষ্টা করেছিলেন তাদের অনুপ্রবেশকারী হিসাবে দেখা হয়েছিল। এই পরিস্থিতির প্রতিক্রিয়া হিসাবে, ন্যাশনাল প্যারেন্ট-টিচার অ্যাসোসিয়েশন (পিটিএ) প্রতিষ্ঠিত হয়েছিল 17 ফেব্রুয়ারী, 1897, ওয়াশিংটন, ডি.সি.-তে, প্রতিটি স্কুলে একটি পিটিএ থাকার লক্ষ্য নিয়ে।

আজ, ন্যাশনাল পিটিএ-এর 6.5 মিলিয়নেরও বেশি সদস্য রয়েছে, যা এটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম শিশু অ্যাডভোকেসি সংস্থায় পরিণত করেছে। অর্থনৈতিক পরিস্থিতি যা সমাজকে শিক্ষার জন্য কীভাবে অর্থ ব্যয় করা হচ্ছে তা পুনর্বিবেচনা করতে বাধ্য করেছিল, সেইসাথে একটি রাজনৈতিক আবহাওয়া যেখানে আইন তাদের সন্তানদের শিক্ষায় পিতামাতার জন্য নির্দিষ্ট ভূমিকা চিহ্নিত করে এবং সংজ্ঞায়িত করে, পিতামাতারা শিক্ষায় আরও সক্রিয় হয়ে ওঠে। ওয়েলচ এবং শেরিডান রিপোর্ট করেছেন যে পিতামাতারা 1960-এর দশকের শেষের দিকে এবং 1970-এর দশকের শুরু পর্যন্ত শিক্ষার ক্ষেত্রে তুলনামূলকভাবে "হ্যান্ডস-অফ" পন্থা অবলম্বন করে চলেছেন, যখন অর্থনৈতিক ও রাজনৈতিক কারণগুলি পিতামাতাদের শিক্ষায় তাদের জড়িত থাকার বিষয়ে তাদের মতামত পরিবর্তন করতে প্ররোচিত করেছিল।

Post a Comment

0 Comments

Top Post Ad