Popular Post

Type Here to Get Search Results !

Onion crisis Local variety out of stock prices up again in Bangladesh

0

গতকাল রান্নাঘরের বাজারে পেঁয়াজের দাম আবার ইঞ্চি বাড়তে শুরু করেছে, স্টক, বিশেষ করে স্থানীয় জাতের, হ্রাস পেয়েছে যদিও গত সপ্তাহে দামে সামান্য পতন দেখা গেছে।

Onion crisis: Local variety out of stock, prices up again in Bangladesh
শুক্রবার, দাম প্রতি কেজি ২০ টাকা বেড়েছে, যা গতকাল ৩০-৪০ টাকা বেড়েছে, যা খুচরা মূল্য প্রতি কেজি ২০০ থেকে ২৩০ টাকার মধ্যে দাঁড়িয়েছে। শুক্রাবাদ, মালিবাগ, রামপুরা ও কারওয়ানবাজারের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে, বেশিরভাগ খুচরা দোকানে স্থানীয় জাতের পেঁয়াজের মজুদ নেই। পাইকারি বাজারে প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। তবে, খুচরা ও পাইকারি বাজার উভয়ই সোমবারের মধ্যে স্থানীয় পেঁয়াজের মজুত প্রায় শেষ হয়ে গেছে। স্থানীয় জাতের সরবরাহ ঘাটতির কারণে দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। সরকার প্রধান রান্নার মসলার সরবরাহ পরিস্থিতির উন্নতির জন্য প্লেনের মাধ্যমে পেঁয়াজ আমদানি করলেও সরবরাহের ঘাটতি এখনও মূল্য পরিস্থিতিকে প্রভাবিত করছে।
নগরীর বিভিন্ন রান্নাঘরের বাজারে আমদানি করা পেঁয়াজের দাম ১৮০-২০০ টাকায় পৌঁছেছে। রামপুরা বাজারের স্থানীয় ব্যবসায়ী মোঃ সাহাবুদ্দিন জানান, মিয়ানমারের পেঁয়াজ ১৮০-২০০ টাকা, চীন থেকে ১৪০ টাকা, মিশর থেকে ১২০-১৬০ টাকায় বিক্রি হচ্ছে। কিছু দোকানদার লোকসানের ভয়ে পেঁয়াজও বিক্রি করছেন না আবার কেউ কেউ তাদের সামান্য মজুদের মধ্যে মাত্র 10 থেকে 20 কেজি বিক্রি করছেন।

Post a Comment

0 Comments

Top Post Ad